প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রবেশ পত্র 2022- এডমিট কার্ড ডাউনলোড

Rate this post

প্রাথমিক বিদ্যালয় পরীক্ষার/ প্রাইমারি প্রবেশ পত্র ডাউনলোড ২০২২: সহকারী শিক্ষক প্রাইমারি প্রবেশ পত্র ডাউনলোড করা যাবে 27 মে 2022 থেকে এবং দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে –  03 June 2022. যে সকল প্রার্থী দ্বিতীয় ধাপের জেলা/উপজেলা পর্যায়ে নাম রয়েছে তারা প্রবেশ পত্র ডাউনলোড করতে পারবে।

যারা শিক্ষক নিয়োগ পরীক্ষা নিয়োগ পরীক্ষার (সারকুলার-২০২০) আবেদন করেছেন তারা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ওয়েবসাইট থেকে প্রবেশ পত্র ডাউনলোড করতে পারবেন।

প্রাইমারি অফিসিয়াল পেইজে ভিজিট করে প্রবেশ পত্র ডাউনলোড করা যাবে। প্রাইমারি ডাউনলো্ড লিংক- admit.dpe.gov.bd এখানে Username & Password দিয়ে প্রবেশ পত্র ডাউনলোড করা যাবে।

নিচে ডাউনলোড লিংক থেকে প্রবেশ পত্র ডাউনলোড করা যাবে।

প্রাইমারি প্রবেশ পত্র ২০২২

13 এপ্রিল 2022 প্রাইমারি শিক্ষা অধিদপ্তর নোটিশ- dpe.gov.bd মাধ্যমে আমরা জানতে পারি যে,  20 মে 2022 ইং তারিখে অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্ব পরীক্ষা ।

তবে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে 22 এপ্রিল, 2022 অনুষ্ঠিত হবে সূত্র: প্রথম আলো ও অফিসিয়াল ওয়েবসাইট । অবশ্যই, আপনি কি প্রাথমিক পরীক্ষার তারিখ এবং প্রবেশপত্রের আবেদন খুঁজছেন? তাদের জন্য সুখবর, যারা আবেদন করেছেন (ব্যাচ-১৯) চাকরির বিজ্ঞপ্তি।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশ পত্র

যারা ইতিমধ্যে প্রাইমারি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ আবেদন করেছেন। তারা পরীক্ষার জন্য প্রবেশ পত্র খুজছেন। তারা ১৭ এপ্রিল ২০২২ইং তারিখ থেকে প্রাইমারি এডমিট কার্ড প্রবেশ পত্র ডাউনলোড শুরু হবে। প্রার্থীরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অফিদপ্তরে অফিসিয়াল সাইট- dpe.teletalk.com.bd থেকে প্রবেশ পত্র সংগ্রহ করা যাবে।

কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করা যাবে

কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করা যাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২? প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রবেশ পত্র ডাউনলোড করা যাবে 15 মে ২০২২ থেকে এবং 2য় ধাপের পরীক্ষার সময়সূচি হল- 20 মে 2022 । সকল জেলার প্রবেশ পত্র একসাথে ডাউনলোড করা যাবে না।

১ম ধাপে নির্বাচিত জেলাগুলো নিদির্ষ্ট সময়ে প্রবেশ পত্র ডাউনলোড করতে পারবে। পরবর্তীতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ওয়েবসাইটে ২য় ধাপ ও তৃতীয় ধাপ জেলা ভিত্তিক তালিকা প্রকাশ করবে। আমাদের সাথেই থাকুন পরীক্ষার সংক্রান্ত সকল আপডেট নিউজ পেতে।

  • ১. ভিজিট করুন – প্রাইমারি অফিসিয়াল ওয়েবসাইট – dpe.teletalk.com.bd 
  • ২. প্রবেশ পত্র বাটুনে ক্লিক করুন
  • ৩. তোমার Username and Password লিখুন
  • ৪. সাবমিটে ক্লিক করুন
  • ৫. প্রবেশ পত্র ডাউনলোড অপশন দেখতে পাবে এবং ডাউনলোড করুন এবং প্রিন্ট করুন।
প্রাইমারি প্রবেশ পত্র

প্রবেশ পত্র ডাউনলোড লিংক

প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার সময়সূচি

প্রাইমারি সহকারী শিক্ষক পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩টি ধাপে। প্রাইমারি অফিসিয়াল ওয়েবসাইটে জেলা ভিত্তিক ১ম ধাপের পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে এবং ২য় ধাপ পরীক্ষা তারিখ হল- ২০ মে ২০২২, ৩য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে- ৩ জুন ২০২২। তবে ২য় ও ৩য় ধাপের জেলা ভিত্তিক পরীক্ষার সময়সূচি এখনও প্রকাশ করে নি।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ১ম ধাপের পরীক্ষার শেষ হলে ২য় ও ৩য় ধাপের পরীক্ষার সময়সূচি প্রকাশ করবে। শিক্ষা বোর্ডে নোটিশ বোর্ড থেকে জানতে পারবে পরীক্ষা সংক্রান্ত আপডেট তথ্য এবং আমাদের পেইজ থেকে ও জানতে পারবে পরীক্ষা সংক্রান্ত বিষয়।

প্রাথমিক শিক্ষক পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পরীক্ষা – 22 এপ্রিল 2022 শুরু হবে। 5 দিন আগে প্রবেশ পত্র দিবে- dpe.teletalk.com.bd.

প্রাথমিক বিদ্যালয় পরীক্ষার জেলা ভিত্তিক সময়সূচী ২০২২

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জেলা ও উপজেলা পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে- dpe.gov.bd. ১৩ তারিখে নোটিশে বোর্ডে প্রাইমারি শিক্ষা নিয়োগ বিজ্ঞপ্তির- ২০২০ এর জেলা ও ‍উপজেলা ভিত্তিক সময়সূচি প্রকাশ করেছেন। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখতে পারবে অথবা আমাদের ওয়েবসাইটে থেকে জানাতে পারবে। নিচে প্রাইমারি জেলা ও উপজেলা ভিত্তিক পরীক্ষার সময়সূচি দেওয়া হল।

Leave a Comment